Netis N6 WiFi 6 Dual Band Gigabit Router-1800Mbps🔥

Netis N6  Router is the Father of Netis Router 💥 আমার হাতে যতগুলো Netis Router এসেছে এবং আমি ব্যবহার করেছি এর মধ্যে সবথেকে সেরা এই রাউটারটি। কেন এই রাউটারটি সেরা বা কেন এই রাউটারকে আমি Netis Router Father বলছি । এই আর্টিকেলে আমি আপনাদের সেই সকল তথ্য জানিয়ে দিব যা আগে কেউ দেয়নি  এবং আর্টিকেল শেষে আমি আপনাদের এই রাউটার কিভাবে মোবাইল বা কম্পিউটারের মাধ্যমে সহজে সেটআপ করবেন তা দেখিয়ে দিব।


👉 Netis N6  Router  ব্যবহার করা হয়েছে লেটেস্ট সকল টেকনোলজি এন্ড হার্ডওয়ার। 

রাউটারটি পাকেট খুলতেই পেয়ে যাবেন একটি Stylish, Compact Design খুব সুন্দর একটি রাউটার এবং এর সাথে রয়েছে একটি পাওয়ার এডাপ্টার, একটি ল্যান ক্যাবল, এবং একটি ইউজার ম্যানুয়াল বই।

Router টিতে রয়েছে চারটি 5dBi Antenna যার মাধ্যমে আপনি  পাবেন ম্যাক্সিমাম ৮০০ মিটার পর্যন্ত ফুল কাভারেজ নেটওয়ার্ক স্পিড । যা একটি ছোট অফিস এবং বড় ধরনের বাসার জন্য যথেষ্ট মনে হয়েছে আমার কাছে । রাউটার টির  ব্যাক সাইডে রয়েছে চারটি ফুল গিগাবাইট ল্যান্ড পোর্ট যা (10/100/1000) Mbps এবং একটি ফুল গিগাবাইট  য়ান পোর্ট , এছাড়া রাউটারটরতে রয়েছে একটি রিসেট বাটন এবং একটি পাওয়ার পোর্ট  রয়েছে।

এছাড়াও মটরের Font সাইডে রয়েছে ৭টি ইন্ডিকেটর বাটন যার মাধ্যমে আপনার রাউটারের স্ট্যাটাস দেখতে পারবেন। রাউটারটিতে ব্যবহার করা হয়েছে 880 মেগা হার্টস Dual Core Chip set, 256 Megabyte DDR3 RAM, & 16 Megabyte Flash.

রাউটার ব্যবহার করা হয়েছে WIFI 6 Technology যার ফলে আপনি পাচ্ছেন Buffer Free, More Devices Data Transmission at the Same Moment. Wifi 6 টেকনোলজি নিয়ে আমার একটি ভিডিও আছে । আপনারা চাইলে ভিডিওটি  দেখে আসতে পারেন "
Netis N6

N6 রাউটারের ব্যবহার করা হয়েছে OFDMA Technology . ইন্টারনেট স্পিডে নিয়ে এসেছে ব্যাপক পরিবর্তন। উদাহরণস্বর আপনার তিন বন্ধু মিলে মোবাইলে গেম খেলছেন এবং তিনজনই একই রাউটারের সাথে কানেক্ট। এক্ষেত্রে আপনারা যখন ট্রেডিশনাল পুরাতন রাউটার ব্যবহার করতেছে তখন আপনার অজান্তেই আপনি অথবা আপনার কোন বন্ধু স্পিড কম বেশি পাচ্ছেন। কিন্তু ওয়াইফাই সিক্সে এই সমস্যার সমাধান পাবেন। অর্থাৎ আপনার কোন ডাটা কমবেশি হবে না আপনারা তিনজনই একই স্পিড পাবেন।

এই রাউটারটিতে ব্যবহার করা হয়েছে মেস টেকনোলজি যার মাধ্যমে আপনি একই ওয়াইফাই নেম এবং পাসওয়ার্ড দিয়ে মাল্টিপল ডিভাইস কানেক্ট করে চালাতে পারবেন। 

সাপোজ আপনার একটি অফিস আছে যেখানে দশটি ফ্লোর আছে আপনি চাচ্ছেন প্রত্যেকটা ফ্লোরের ওয়াইফাই রাউটার  ইউজার নেম এবং পাসওয়ার্ড সেম হোক।

সেক্ষেত্রে আপনি Mesh  টেকনোলজি  ব্যবহার করার মাধ্যমে এই সমস্যা সমাধান করতে পারবেন এবং আপনি যেকোনো একটি রাউটারের কানেক্ট হলেও এই ১০ ফ্লোর বারবার আপনাকে রাউটার পরিবর্তন করা লাগবে না একবার যেকোনো একটি রাউটার সাথে কানেক্ট হলেই হবে। নেটিসের N6 রাউটার  পারছেন আপনি মেস সুবিধা

এই রাউটারটিতে ব্যবহার করা হয়েছে WPA3 ওয়ারলেস সিকিউরিটি যা পূর্বের রাউটার গুলো তুলনায় এটি অনেক স্ট্রং। অর্থাৎ আপনার সিকিউরিটি ব্যবস্থা থাকবে আরো উন্নত এবং স্ট্রং
এছাড়া এ রাউটার মাধ্যমে আপনি পাবেন Bandit Control, Access Control, Mac Filtering, Domain Filtering ইত্যাদি সকল ফিচার।

রাউটারটি বর্তমান বাজার মূল্য ৬ হাজার থেকে ৬৫০০  মধ্যে পেয়ে  যাবেন ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Top Post Ad

Below Post Ad